Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২nd সেপ্টেম্বর ২০১৯

অফিস প্রধান

//nememw.portal.gov.bd/uploader/server/../../sites/default/files/files/nememw.portal.gov.bd/page/eb957368_4920_494d_b7a5_e338d8323aed/CTM%20Sir.jpg

মোহা: আমিনুর রহমান

চীফ টেকনিক্যাল ম্যানেজার, নিমিউ অ্যান্ড টিসি।

 

জনাব মোহা: আমিনুর রহমান ২০ জানুয়ারি ২০১৯ তারিখে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়াধীন ন্যাশনাল ইলেকট্রো-মেডিকেল ইকুইপমেন্ট মেইনটেন্যান্স ওয়ার্কশপ অ্যান্ড ট্রেনিং সেন্টার (নিমিউ অ্যান্ড টিসি) এর চীফ টেকনিক্যাল ম্যানেজার হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তিনি  বিগত ২২ বছর যাবত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিবলায় ও মাঠ প্রশাসন এবং স্বায়ত্ব শাসিত প্রতিষ্ঠানের বিভিন্ন পদে উপসচিব, সিনিয়র সহকারি সচিব, সহকারি সচিব, ডিডিএলজি, এনডিসি, সহকারি কমিশনার, নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপব্যবস্থাপক এবং সহকারি প্রকৌশলী  হিসেবে দায়িত্ব পালন করেন।

 

তিনি ২৪তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের একজন সদস্য হিসেবে ২০০৫ সালের ২ জুলাই সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে বাংলাদেশ সিভিল সার্ভিসে চাকুরী  জীবন শুরু করেন। তিনি এনডিসি, নরসিংদী, জেল সুপার, নরসিংদী, চেয়ারম্যান, জাতীয় মহিলা সংস্থা, নরসিংদী, এনডিসি, ঢাকা, ডিডিএলজি, ঢাকা, প্রশাসকের একান্ত সচিব, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, সিনিয়র সহকারি সচিব, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ, চেয়ারম্যানের একান্ত সচিব, বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশন, উপ পরিচালক (গ্যাস), বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশন, সচিবের একান্ত সচিব, সমাজকল্যাণ মন্ত্রণালয়,  উপসচিব, সমাজকল্যাণ মন্ত্রণালয় হিসেবে দায়িত্ব পালন করেন।

 

বিসিএস (প্রশাসন) ক্যাডারে যোগদানের পূর্বে গত ৩১/১২/১৯৯৭ থেকে ১৮/৮/২০০২ তারিখ পর্যন্ত সহকারি প্রকৌশলী এবং ১৮/৮/২০০২ থেকে ০১/০৭/২০০৫ তারিখ পর্যন্ত উপ-ব্যবস্থাপক হিসেবে পেট্রোবাংলার রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানী লিমিটেডে কর্মরত ছিলেন।

 

তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ১৯৯৭ সালে বিএসসি ইঞ্জিনিয়ারিং (কেমিক্যাল) ডিগ্রী এবং ২০০৪ সালে মাস্টার্স ইন এডভান্সড ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট ডিগ্রী অর্জন করেন। এছাড়া ১৯৯৯ সালে ন্যাশনাল একাডেমী ফর প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্ট (এনএপিডি) থেকে পোষ্ট-গ্রাজুয়েট ডিপ্লোমা ইন ডেভেলপমেন্ট প্ল্যানিং, ২০১৫ সালে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি থেকে মাস্টার্স ইন ডেভেলপমেন্ট স্টাডিজ ডিগ্রী এবং ২০১৬ সালে ব্র্যাক ইউনিভার্সিটি থেকে এক্সিকিউটিভ এমবিএ ডিগ্রী অর্জন করেন। 

 

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নিমিউ অ্যান্ড টিসিতে যোগদানের পূর্বে তিনি সমাজকল্যাণ মন্ত্রণালয়ে উপসচিব হিসেবে কর্মরত ছিলেন।

 

তিনি দেশে ও বিদেশে পলিসি, প্ল্যানিং, ম্যানেজমেন্ট, ইঞ্জিনিয়ারিং ইত্যাদি বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণে অংশ গ্রহণ করেছেন।

 

তাঁর গ্রামের বাড়ি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলায়।


Share with :

Facebook Facebook